Workplan


স্বাধীনতার সুবর্ণজয়মত্মী বর্ণাঢ্য ও যথাযোগ্য মর্যাদার সাথে উদযাপনের নিমিত্ত সামরিক ভূ-সম্পত্তি প্রশাসকের কার্যালয়, নর্দার্ণ সার্কেল, বগুড়া সেনানিবাস কর্তৃক আগামী ২৬ মার্চ ২০২১ হতে ১৬ ডিসেম্বর ২০২১ পর্যমত্ম বছরব্যাপী নিমণবর্ণিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে:

 

ক্রং নং কর্মসূচি কর্মসূচির বিবরণ মন্তব্য
১। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন। ২৬ মার্চ ২০২১ খ্রি. তারিখে স্বাধীনতার ৫০ বছর পূর্তি তথা সুবর্ণজয়মত্মীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে অত্র দপ্তরের সকল কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহনের মাধ্যমে আলোচনা সভার আয়োজন এবং সংগতিপূর্ণ ব্যানার, ফেস্টুন ইত্যাদি দিয়ে অফিস ভবন ও অফিস প্রাঙ্গন সুসজ্জিতকরণ।  
২। মুজিব নগর দিবস উদযাপন। ১৭ এপ্রিল ২০২১ খ্রি. তারিখে ঐতিহাসিক মুজিব নগর দিবস সংক্রামত্ম বিষয়ে  আলোচনা সভা।  
৩। জি.এল.আর(GLR) ও এম.এল.আর(MLR) হালনাগাদকরণ ও ডিজিটালাইজড করণ। স্বাধীনতার সুবর্ণজয়মত্মী বর্ণাঢ্য ও যথাযোগ্য মর্যাদার সাথে উদযাপনের নিমিত্ত এ দপ্তরে সংরক্ষিত সকল প্রতিরক্ষা বিভাগীয় ভূমির  জি.এল.আর(GLR)  ও এম.এল.আর(MLR) হালনাগাদকরণ ও ডিজিটালাইজড পদ্ধতিতে সংরক্ষণ বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ।  
৪। মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে আলোচনা। এ দপ্তরের বিভিন্ন অভ্যমত্মরীণ প্রশিক্ষণ কোর্সে মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে আলোচনা সভা।  
৫। ছয় দফা নিয়ে আলোচনা সভা। ৭ জুন ২০২১খ্রি. তারিখে ছয় দফা ও এর গুরম্নত্ব এবং তাৎপর্য নিয়ে বিশেষ আলোচনা সভা।  
৬। বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা। ১৫ জুলাই ২০২১খ্রি.তারিখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ বই দুইটির বিবেচ্য বিষয়ের আলোকে আলোচনা।  
৭। বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বাষির্কী পালন। ১৫ আগস্ট ২০২১খ্রি.তারিখে জাতীয় কর্মসূচির সাথে সমন্বয় রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বাষির্কী পালন এবং সেই সাথে তাঁর রম্নহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল এর আয়োজন।  
৮। শহীদ বুদ্ধিজীবী দিবস পালন। ১৪ ডিসেম্বর ২০২১খ্রি.তারিখে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে বুদ্ধিজীবী শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন।  
১০। মহান বিজয় দিবস উদযাপন। ১৬ ডিসেম্বর ২০২১খ্রি. তারিখে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামান্য চিত্র প্রদর্শণ ও আলোচনা সভা। এ দপ্তরের কর্মকর্তা ও কর্মচারিদের জন্য বিশেষ ক্যাপ/গেঞ্জি বিতরন এবং এরিয়া সদর দপ্তর বগুড়া সেনানিবসের সাথে সমন্বয় করে র‌্যালী/রোডমার্চ এবং দিনব্যাপী গৃহিত বিভিন্ন কর্মসূচিতে অংশ গ্রহণ।  
১১। ওয়েবসাইটে কর্ণার স্থাপন। স্বাধীনতার সুবর্ণজয়মত্মী বর্ণাঢ্য ও যথাযোগ্য মর্যাদার সাথে উদযাপনের নিমিত্ত অত্র দপ্তরের ওয়েবসাইটে সুবর্ণ জয়মত্মী কর্ণার স্থাপন।